১ সেপ্টেম্বর সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

১ সেপ্টেম্বর রাজধানীতে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। ওইদিন দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করবে দলটি। বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত সোমবার সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান কিংবা নয়াপল্টনে সমাবেশের জন্য অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশানের কাছে চিঠিও দেয় বিএনপি। এরপর আজ দুপুরে দলের একটি প্রতিনিধি দল ডিএমপিতে পুলিশ কমিশনারেরর সাথে সাক্ষাত করতে গেলে সমাবেশ করার জন্য নয়াপল্টনে অনুমতি দেয়া হয়। ওই প্রতিনিধি দলে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

জানতে চাইলে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশ করার জন্য সোহরাওয়ার্দী উদ্যান ও নয়াপল্টন দুটি স্থান উল্লেখ করে অনুমতি চেয়েছিলাম। পুলিশ নয়াপল্টনে সমাবেশের জন্য অনুমতি দিয়েছে। ওই দিন দুপুর ২টা থেকে আমাদের সমাবেশ শুরু হবে।

বিএনপির সহ-সাংগঠনিক (ঢাকা বিভাগ) সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেন, এবার আমরা কয়েকদিন আগে সমাবেশের আগে অনুমতি পেয়েছি। আশা করছি সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মীসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করবে। লাখ লাখ মানুষ বিএনপির সমাবেশে উপস্থিত হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের মামলা প্রত্যাহারসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের যে দাবি বিএনপি জানিয়ে আসছে তার প্রতি সমর্থন জানাবে।

শেয়ার করুণঃ

shares