১০০ ডায়াল করে যেকোন অভিযোগ দিন বিটিআরসিতে

গ্রাগক সেবার মান বাড়াতে নতুন মাত্রা যোগ করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি। এবার নতুন শর্টকোড ‘১০০’ মাধ্যমে গ্রাহকের বিভিন্ন অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি করবে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি)।

গ্রাহকরা বিটিআরসিতে এর আগে ‘২৮৭২’তে কল করে অভিযোগ জমা দিতে পারতো।

যে কোনো অভিযোগ করতে সোমবার ২৬ ফেব্রুয়ারি থেকে কল সেন্টারের শর্টকোড ‘১০০’ ব্যবহারের পরামর্শ দিয়েছে বিটিআরসি।

বিটিআরসির সচিব মো. সরওয়ার আলম এর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলসেন্টার পরিচালনার কাজ আরও সহজ ও বেগবান করতে এই পরিবর্তন আনা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকদের কাছ থেকে পাওয়া সব অভিযোগ কমিশন কর্তৃক গঠিত ‘কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স’ তদারকি করবে। প্রথম পর্যায়ে টেলিকমিউনিকেশন অপারেটরদের অনিষ্পত্তিকৃত অভিযোগগুলো ‘কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স’ গ্রহণ করবে।

দ্বিতীয় পর্যায়ে কল সেন্টার থেকে প্রাপ্ত ‘কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স’ সেগুলো যাচাই-বাছাই করে সংশ্লিষ্ট অপারেটরকে পাঠাবে। তৃতীয় পর্যায়ে ‘কমপ্লেইন ম্যানেজমেন্ট টাস্কফোর্স’ অপারেটরদের কাছ থেকে সমাধান পাওয়ার পর গ্রাহককে জানাবে।

সংশ্লিষ্ট বিষয়ে জানতে চাইলে বিটিআরসির সচিব মো. সরওয়ার আলম বলেন, মাত্র পরিবর্তন করা হয়েছে। এটা নিয়ে একটি আলাদা ইউনিট কাজ করছে। অগ্রগতির বিষয়ে এখনও কিছুই বলা যাবে না। কল সেন্টার পরিচালনার কাজ আরও সহজ ও বেগবান করতে এই পরিবর্তন আনা হয়েছে। আশা করছি ভালো ফলাফল পাওয়া যাবে।

শেয়ার করুণঃ

shares