জাতীয় দল থেকেও নিষিদ্ধ হচ্ছেন সাব্বির?

ঘরোয়া ক্রিকেট থেকে এরই মধ্যে ছয় মাসের নিষেধাজ্ঞা পার করে এসেছেন সাব্বির। কিন্তু এরপরেও হয়তো ফাঁড়া কাটছে না এই ক্রিকেটারের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সুবিধা করতে পারেননি তিনি। এছাড়া মাঠের বাইরের বিতর্ক তো ছিলই। সব মিলে এশিয়া কাপের দল থেকে সাব্বিরের বাদ পড়া অনিবার্যই ছিল।

শাস্তি চূড়ান্ত করার আগে অবশ্য আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাচ্ছেন সাব্বির। শনিবার বিসিবি কার্যালয়ে সাব্বিরের শুনানি হবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত দিয়েছেন, এশিয়া কাপের দল থেকে সাব্বিরের বাদ পড়া শৃঙ্খলাভঙ্গের ফল।

সেই কারণে কঠিন শাস্তির কথাই উল্লেখ করেছেন বোর্ড সভাপতি পাপন। সেই কঠিন শাস্তি যে কি সেটি তো খোলাসা করে দিয়েছেনই পাপন। ফলে সবদিক বিবেচনা করে বলা চলে সাব্বিরের আন্তর্জাতিক ক্রিকেটে যবনিকাপাত ঘটার খুব একটা বাকি নেই। যদি না তিনি দ্রুতই নিজেকে না শুধরান।

পাপন বলেন, কিছু ব্যক্তিকে আমরা শাস্তি দিয়েছি। যদি দেখি তাতেও কোনো প্রভাব পড়ছে না, তখন তো আমাদের কড়া শাস্তি দিতেই হবে। আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। সে জাতীয় দলে খেলতে পারবে না। কেউ যদি আন্তর্জাতিক ক্রিকেট খেলতে না পারে এরচেয়ে বেশি আর কী করতে পারব। আমরা তো কাউকে জেল দিতে পারব না।

বোর্ডের একটি সূত্রে জানা গেছে, সাব্বিরকে ৩ বছর নিষিদ্ধ করার আলোচনা হয়েছিল বিসিবি সভায়। তবে এ ক্রিকেটারের ভবিষ্যতের কথা ভেবে শাস্তি কমিয়ে ৬ মাস করার কথা হয়।

শেয়ার করুণঃ

shares