উঠ চলে যা ! কাঙ্গালি ভোজে, কাঙ্গালদের ঠাই নেই (ভিডিওসহ)

জাতীয় শোক দিবস পালিত হয়েছে সারা বাংলাদেশে।  জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত গণভোজের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ভিডিওটি সম্ভবত ব্রাহ্মণবাড়িয়ার কোনো এক এলাকার।

ভিডিওতে দেখা যাচ্ছে , একটি স্কুলের বারান্দায় কিছু লোক খাওয়ার জন্য বসে আছেন। তাদেরকে পাশের রুম থেকে খাবার ভর্তি প্লেট পরিবেশন করা হচ্ছে। বারান্দার সিঁড়ির ওপর হাফপ্যান্ট পরা, খালি গায়ে দুজন পথশিশুকে বসে তা দেখছে।

এমন সময় সাদা প্যান্ট ও নীল রঙের ফুল শার্ট পরা একজন লোক এসে ছেলে দুজনকে ধমক দেন। বলেন, ‘এই খাওনের সময় ভিতরে আইছিস ক্যা? উঠ!’ ধমক খেয়ে ছেলে দুজন সিঁড়ি থেকে উঠে দাঁড়ায়। একজনকে ফের খাবারের দিকে তাকিয়ে থাকতে দেখা যায়। তখন সেই লোক ফের ধমক দেন, ‘আবার দাঁড়াইয়া রইছোস কি জন্য?

ঐ ব্যাক্তির নাম আবু হোরাইরা।

আবার আরেকজন লোক বলে এই উঠবি নি বেহায়ার দল। ‘ কিন্তু ছেলেটি সেখান থেকে সরতে চায় না। খাবারের দিকে তাকিয়ে ঠায় দাঁড়িয়ে থাকে। এবার সেই লোকটি বলেন, ‘এই, বাইরে গিয়ে বসো, আগে দেইখ্যা লই’। শেষ পর্যন্ত এই পথশিশুকে খাবার দেয়া হয়েছিলো কি না সেটা জানা যায়নি।

এরপর মুহূর্তে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই নানা রকম মন্তব্য করছেন।

আরিয়ান খান লিখেছেন, যারা খাবার খেতে বসেছে তারাও বড় কাঙ্গাল তা না হলে কি কাঙ্গালি খাবার খেতে বসত, মানুষের বিবেক হারিয়ে গেছে তাইত কাঙ্গালি খাবার খাচ্ছে নেতারা। ছিঃ ছিঃ।

এন এইচ রনি লিখেছেন, যে লোকটা তাড়িয়ে দিলো তাকে আমি চিনি সে একজন মুক্তিযোদ্ধা তার কাছে এ রকম ব্যবহার আশা করিনি

সাইফ আদনান লিখেছেন,  যিনি এভাবে তাড়িয়ে দিলেন, ওনি নাকি আবার মুক্তিযোদ্ধা!!! বিশ্বাস করতে কষ্ট এসব লোক কিভাবে মুক্তিযোদ্ধা হয়!!!
আশলে সবই ভুয়া সার্টিফিকেটের কারবার!!!

রাহিদ হোসাইন লিখেছেন,  আমি ৭১ দেখিনি
বঙ্গবন্ধুকে ও দেখিনি
কিন্ত দেখেছি
১৫ আগস্ট বিরিয়ানি নিয়ে কাড়াকাড়ি

ভিডিওটি দেখুনঃ

শেয়ার করুণঃ

shares